Update

10/recent/ticker-posts

Create A Facebook Business Manager---একটি ফেসবুক বিজনেস ম্যানেজার তৈরি করুন

একটি ফেসবুক বিজনেস ম্যানেজার তৈরি করুন  

১ম পার্ট



Facebook বিজনেস ম্যানেজার হল যেখানে Facebook-এর সমস্ত ব্যবসায়িক টুল লাইভ। এটি যেখানে আপনি আপনার সমস্ত Facebook বিপণন এবং বিজ্ঞাপন কার্যক্রম পরিচালনা করেন৷

আপনার ব্যবসা যদি Facebook ব্যবহার করে, তাহলে আপনাকে Facebook বিজনেস ম্যানেজার ব্যবহার করা উচিত। এটি একটি গুরুত্বপূর্ণ টুল যা আপনার Facebook ব্যবসার সম্পদকে কেন্দ্রীভূত, নিরাপদ এবং সংগঠিত রাখে।

আপনি যদি Facebook বিজনেস ম্যানেজার সেট-আপ করা বন্ধ করে দিয়ে থাকেন কারণ আপনি এটি কীভাবে কাজ করে তা নিশ্চিত না হন, তাহলে আমাদের কাছে ভালো খবর আছে। মাত্র 10টি সহজ ধাপে, এই টিউটোরিয়ালটি আপনাকে শেখাবে কিভাবে আপনার অ্যাকাউন্ট সেট আপ করা থেকে শুরু করে আপনার প্রথম বিজ্ঞাপন দেওয়া পর্যন্ত সবকিছু করতে হয়।


কিন্তু, প্রথমে, আসুন একটি গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেওয়া যাক:যাইহোক, ফেসবুক ম্যানেজার আসলে কী?

ফেসবুক বিজনেস ম্যানেজার কি?

যেমন Facebook নিজেই ব্যাখ্যা করে, "ব্যবসায়িক ব্যবস্থাপক ব্যবসার সরঞ্জাম, ব্যবসায়িক সম্পদ এবং এই সম্পদগুলিতে কর্মচারী অ্যাক্সেস পরিচালনা করার জন্য একটি ওয়ান-স্টপ শপ হিসাবে কাজ করে।"

মূলত, এটি আপনার সমস্ত ফেসবুক মার্কেটিং এবং বিজ্ঞাপন কার্যক্রম পরিচালনা করার জায়গা। এটিও যেখানে আপনি আপনার Instagram অ্যাকাউন্ট এবং পণ্য ক্যাটালগগুলির মতো অতিরিক্ত সংস্থানগুলিতে একাধিক ব্যবহারকারীর অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে পারেন। এখানে এর কিছু মূল ফাংশন রয়েছে:

এটি আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলিকে আপনার ব্যক্তিগত প্রোফাইল থেকে আলাদা রাখে, তাই আপনাকে ভুল জায়গায় পোস্ট করার বিষয়ে চিন্তা করতে হবে না (অথবা আপনি যখন কাজ করার চেষ্টা করছেন তখন বিড়ালের ভিডিও দ্বারা বিভ্রান্ত হওয়া)।

এটি Facebook বিজ্ঞাপনগুলিকে ট্র্যাক করার একটি কেন্দ্রীয় জায়গা, যেখানে আপনার বিজ্ঞাপনগুলি কীভাবে কাজ করছে তা দেখায় বিশদ প্রতিবেদন সহ৷

এটি আপনাকে সম্পদের মালিকানা হস্তান্তর না করে বিক্রেতা, অংশীদার এবং সংস্থাগুলিকে আপনার পৃষ্ঠা এবং বিজ্ঞাপনগুলিতে অ্যাক্সেস দেওয়ার অনুমতি দেয়৷

সহকর্মীরা আপনার ব্যক্তিগত Facebook তথ্য দেখতে পায় না—শুধু আপনার নাম, কাজের ইমেল এবং পৃষ্ঠা এবং বিজ্ঞাপন অ্যাকাউন্ট।

এখন যেহেতু আপনি জানেন যে আপনি কেন Facebook বিজনেস ম্যানেজার ব্যবহার করতে চান, চলুন আপনাকে সেট আপ করা যাক।


কিভাবে Facebook বিজনেস ম্যানেজার সেট আপ করবেন 

একটি Facebook বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট তৈরি করুন

বিজনেস ম্যানেজার সেট আপ করার প্রথম ধাপ হল একটি অ্যাকাউন্ট তৈরি করা। আপনার পরিচয় নিশ্চিত করার জন্য আপনাকে একটি ব্যক্তিগত Facebook প্রোফাইল ব্যবহার করতে হবে তবে উপরে উল্লিখিত হিসাবে, আপনার সহকর্মী এবং অংশীদারদের সেই অ্যাকাউন্টের ব্যক্তিগত তথ্যে অ্যাক্সেস থাকবে না।

১- business.Facebook.com-এ যান এবং উপরের ডানদিকে বড় নীল অ্যাকাউন্ট তৈরি করুন বোতামে ক্লিক করুন।

২- আপনার ব্যবসার নাম, আপনার নাম এবং আপনার Facebook বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট পরিচালনা করতে আপনি যে ব্যবসায়িক ইমেল ঠিকানাটি ব্যবহার করতে চান তা লিখুন, তারপরে পরবর্তী ক্লিক করুন।

৩- আপনার ব্যবসার বিবরণ লিখুন: ঠিকানা, ফোন নম্বর এবং ওয়েবসাইট। আপনি এই বিজনেস ম্যানেজার অ্যাকাউন্টটি আপনার নিজের ব্যবসার প্রচারের জন্য বা অন্যান্য ব্যবসায় (যেমন এজেন্সি) পরিষেবা প্রদান করতে ব্যবহার করবেন কিনা তাও উল্লেখ করতে হবে। আপনি শেষ হলে, জমা দিন ক্লিক করুন.

৪- বিষয় লাইন "আপনার ব্যবসা ইমেল নিশ্চিত করুন" সহ একটি বার্তার জন্য আপনার ইমেল পরীক্ষা করুন৷ মেসেজের মধ্যে Confirm Now-এ ক্লিক করুন।


আপনার Facebook ব্যবসায়িক পৃষ্ঠা(গুলি) যোগ করুন

এই ধাপে, আপনার কাছে কয়েকটি ভিন্ন বিকল্প রয়েছে। আপনি একটি বিদ্যমান Facebook ব্যবসায়িক পৃষ্ঠা যোগ করতে পারেন বা একটি নতুন একটি তৈরি করতে পারেন৷ আপনি যদি ক্লায়েন্ট বা অন্যান্য ব্যবসার জন্য Facebook পৃষ্ঠাগুলি পরিচালনা করেন তবে আপনি অন্য কারও পৃষ্ঠায় অ্যাক্সেসের অনুরোধ করতে পারেন।

যে শেষ পার্থক্য গুরুত্বপূর্ণ. আপনি যখন ক্লায়েন্টদের ফেসবুক পৃষ্ঠা এবং বিজ্ঞাপন অ্যাকাউন্টগুলি পরিচালনা করতে বিজনেস ম্যানেজার ব্যবহার করতে পারেন, তখন পৃষ্ঠা যুক্ত বিকল্পের পরিবর্তে অনুরোধ অ্যাক্সেস বিকল্পটি ব্যবহার করা গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার বিজনেস ম্যানেজারে আপনার ক্লায়েন্টের পৃষ্ঠা এবং বিজ্ঞাপন অ্যাকাউন্ট যোগ করেন, তাহলে তাদের নিজস্ব ব্যবসায়িক সম্পদে সীমিত অ্যাক্সেস থাকবে। এটি আপনার ব্যবসায়িক সম্পর্কের উত্তেজনা সৃষ্টি করার একটি নিশ্চিত উপায়।

এই পোস্টের উদ্দেশ্যে, আমরা ধরে নেব যে আপনি একটি এজেন্সি হিসাবে কাজ করার পরিবর্তে আপনার নিজের সম্পদগুলি পরিচালনা করছেন, তাই আমরা অ্যাক্সেসের অনুরোধের প্রক্রিয়ায় প্রবেশ করব না। তবে এই পার্থক্যটি মাথায় রাখতে ভুলবেন না।

আমাদের কাছে একটি গাইড রয়েছে যা আপনাকে দেখায় কিভাবে একটি Facebook ব্যবসায়িক পৃষ্ঠা সেট আপ করতে হয়, তাই আমরা ধরে নেব যে আপনার কাছে ইতিমধ্যেই একটি ব্যবসায়িক ব্যবস্থাপক যোগ করার জন্য আছে। আপনি যদি এখনও আপনার পৃষ্ঠাটি তৈরি না করে থাকেন, তাহলে সেই পোস্টে যান এবং আপনার কাজ শেষ হয়ে গেলে Facebook বিজনেস ম্যানেজারে আপনার পৃষ্ঠা যুক্ত করতে এখানে ফিরে আসুন।


Facebook বিজনেস ম্যানেজারে আপনার ফেসবুক পেজ যোগ করতে:

১- বিজনেস ম্যানেজার ড্যাশবোর্ড থেকে, Add Page-এ ক্লিক করুন। তারপর, পপ-আপ বক্সে, আবার Add Page-এ ক্লিক করুন।

২- টেক্সট বক্সে আপনার ফেসবুক ব্যবসায়িক পৃষ্ঠার নাম টাইপ করা শুরু করুন। আপনার ব্যবসার পৃষ্ঠার নাম নীচে স্বয়ংসম্পূর্ণ হওয়া উচিত, যাতে আপনি এটিতে ক্লিক করতে পারেন৷ তারপর Add Page এ ক্লিক করুন। আপনি যে পৃষ্ঠাটি যোগ করার চেষ্টা করছেন তাতে আপনার অ্যাডমিনিস্ট্রেটরের অ্যাক্সেস আছে বলে ধরে নিলে, আপনার অনুরোধ স্বয়ংক্রিয়ভাবে অনুমোদিত হবে।

৩- আপনার ব্যবসার সাথে যুক্ত একাধিক Facebook পেজ থাকলে, একই ধাপ অনুসরণ করে বাকি পেজ যোগ করুন।

২য় পার্ট দেখতে সাথেই থাকুন। 

Post a Comment

0 Comments