Update

10/recent/ticker-posts

ইউটিউব চ্যানেলের শর্তাবলী। YouTube Channel Terms and Condition.

ইউটিউব চ্যানেলের শর্তাবলী

সুচিপত্র



  • ইউটিউব ভিডিও নগদীকরণ পরিবর্তন
  • ইউটিউব ভিডিও অধ্যায় আরও শক্তি অর্জন করছে
  • ইউটিউব শর্টস বিশ্বের বাকি অংশে প্রসারিত হচ্ছে
  • গ্রাহক সংখ্যা তার গুরুত্ব হারাচ্ছে
  • ইউটিউব দর্শকদের আরও বিকল্প দেয়
  • ভিডিও বিভাগ
  • নির্বাচন
  • খারাপ বিজ্ঞাপন রিপোর্টিং
  • মোবাইল নির্মাতাদের উপর ফোকাস বাড়ছে


ইউটিউব চ্যানেলের নিয়ম ও শর্তাবলী:- ইউটিউব সর্বদা পরিবর্তন করছে এবং ২০২১ সালে নির্মাতাদের জন্য কী পরিবর্তন হবে, কি নতুন বৈশিষ্ট্য, কি নতুন প্রবণতা, কি নতুন নিয়ম আমরা আশা করা উচিত? আমরা এই ব্লগে এই সব এবং আরো সম্পর্কে কথা বলতে হবে। আরও বৈশিষ্ট্য, নতুন নিয়ম, আরও চ্যানেল।

আমি ইউটিউব-এ ঘটছে সবচেয়ে বড় পরিবর্তন এবং সেগুলি আপনাকে কীভাবে প্রভাবিত করবে সে সম্পর্কে কথা বলতে চাই৷


ইউটিউব ভিডিও নগদীকরণ পরিবর্তন।

ইউটিউব তাদের পার্টনার প্রোগ্রামে নেই এমন ইউটিউবারদের ভিডিওতে বিজ্ঞাপন দিতে যাচ্ছে। ধরা কি? এই ভিডিওগুলি থেকে আয় সম্পূর্ণরূপে ইউটিউব-এ যাবে এবং নির্মাতার সাথে ভাগ করা হবে না৷ YPP-এর অনেক নির্মাতা CPM-এর পতনের আশা করছেন, যদিও ইউটিউব বলেছে যে এটি হওয়ার সম্ভাবনা খুব কম। কিন্তু আমরা জানি যে অসম্ভব অবশ্যই অসম্ভব নয়।


ইউটিউব ভিডিও অধ্যায় আরও শক্তি অর্জন করছে।

২০২১ সালে আরও নতুন বৈশিষ্ট্য চালু করা হবে। সবচেয়ে উত্তেজনাপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল যখন একটি ভিডিও সুপারিশ করা হয় তখন অধ্যায়গুলি গুগল-এ দেখানো হয়৷ ব্যবহারকারীরা সরাসরি সেখানে ভিডিও অংশের মাধ্যমে নেভিগেট করতে পারেন এবং আগ্রহের অংশে যেতে পারেন। আরেকটি জিনিস যা বর্তমানে কাজ করা হচ্ছে তা হল টাইমস্ট্যাম্প ইউটিলিটি। অধ্যায়গুলি কাজ না করার সবচেয়ে সাধারণ কারণ হল লেখকরা তাদের সঠিকভাবে অন্তর্ভুক্ত করেন না।

আমাদের অধ্যায় নির্দেশিকাতে, টাইমস্ট্যাম্প বিন্যাসের ক্ষেত্রে আমরা সবচেয়ে সাধারণ ভুলগুলি সংগ্রহ করেছি।


ইউটিউব শর্টস বিশ্বের বাকি অংশে প্রসারিত হচ্ছে।

ইনস্টাগ্রামে রিল প্রকাশের পর, ইউটিউব সম্প্রতি একটি নতুন শর্ট-ফর্ম ভিডিও নির্মাতা চালু করেছে যাকে ইউটিউব শর্টস বলা হয়।

শর্ট হল ছোট ভিডিও (15 সেকেন্ড বা তার কম) যা মোবাইল ফোনে তৈরি করা যায় এবং সরাসরি ইউটিউব-এ আপলোড করা যায়। বিশ্বের ব্যবহারকারীরা ভিডিওর শিরোনাম এবং বিবরণে হ্যাশট্যাগ শর্টস যুক্ত করে তাদের ভিডিওগুলিকে শর্টস বিভাগে প্রদর্শিত করতে পারে৷

২০২১ সেই বছর হতে পারে যে বছর শর্টসগুলি বিশ্বের বাকি অংশে আনা হবে৷


গ্রাহক সংখ্যা তার গুরুত্ব হারাচ্ছে ।

ইউটিউব যতটা সম্ভব অ্যালগরিদম অনুযায়ী ভিডিও ফিল্টার এবং সুপারিশ করার চেষ্টা করে। বেশিরভাগ দর্শক তাদের সাবস্ক্রিপশন ফিডে নয় বরং হোমপেজে দেখেন, তাই ইউটিউব সাবস্ক্রিপশন ফিডগুলিকে সহজে নেভিগেট করার জন্য সাজানোর কথা ভাবছে৷

নির্মাতাদের জন্য এর অর্থ কী?

ক্লিক-থ্রু-রেট এবং দেখার সময়কালের উপর বেশি ফোকাস, গ্রাহকদের উপর কম।খারাপ ভিডিও সহ বড় চ্যানেলগুলি কম মনোযোগ পায় এবং দুর্দান্ত ভিডিও সহ ছোট চ্যানেলগুলি অ্যালগরিদমিকভাবে প্রচারিত হয়।


ইউটিউব দর্শকদের আরও বিকল্প দেয় ।

ভিডিও বিভাগ

আপনি ইতিমধ্যে হোম পেজে ভিডিও বিভাগ দেখেছেন। ইউটিউব আপনি নিয়মিত দেখেন বিভিন্ন বিষয় এবং ভিডিওর ধরনগুলিকে ভেঙে দেয়৷ গেমিং, ফটোগ্রাফি বা পিয়ানো, তবে লাইভ, সম্প্রতি আপলোড করা বা শোনার জন্য ভাল।

বর্তমানে, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র ইংরেজি সংস্করণে উপলব্ধ। আশা করছি, ভিডিও ক্যাটাগরি ফিচারটি আগামী বছর আরও বেশি ভাষায় পাওয়া যাবে (যেহেতু এটি ইউটিউবের বর্তমান ফোকাস)।


নির্বাচন। 

ইউটিউব UX উন্নত করার জন্য শুধুমাত্র পরিমাণগত বিশ্লেষণ ডেটা ব্যবহার করার চেষ্টা করে না বরং গুণগত বিশ্লেষণও ব্যবহার করে।

কিভাবে আপনি ভিডিও উপভোগ করেছেন? একজন দর্শক ভিডিও দেখার পর জিজ্ঞাসা করছেন। নির্মাতাদের জন্য এর অর্থ কী? সর্বদা হিসাবে: দুর্দান্ত ভিডিও তৈরি করুন যা লোকেরা দেখতে উপভোগ করবে!

খারাপ বিজ্ঞাপন রিপোর্টিং । 

এটি এমন একটি বৈশিষ্ট্য যা ইউটিউব নিজেই মোবাইলে চালু করেছে। খারাপ বিজ্ঞাপনের রিপোর্ট করার ক্ষমতা হল দর্শকদের তাদের অভিজ্ঞতার উপর আরও নিয়ন্ত্রণ দেওয়ার আরেকটি উপায়।


মোবাইল নির্মাতাদের উপর ফোকাস বাড়ছে । 



ডেস্কটপের চেয়ে বেশি লোক মোবাইলে ইউটিউব দেখেন, এবং আরও বেশি সংখ্যক নির্মাতারা মোবাইলে তাদের সম্পূর্ণ চ্যানেলগুলি শ্যুট করেন এবং পরিচালনা করেন!ডেস্কটপের তুলনায় ইউটিউব স্টুডিও অ্যাপে এখনও অনেক বৈশিষ্ট্য নেই। যেখানে আপনি কম্পিউটারে কিছু কাজ করতে পারবেন কিন্তু মোবাইলে নয়।

উদাহরণস্বরূপ, মেটাডেটা সম্পাদনা, সাজানোর ফাংশন, রিয়েল-টাইম বিশ্লেষণ এবং অন্ধকার মোড শুধুমাত্র অক্টোবরে যোগ করা হয়েছিল।

২০২০ সালের অক্টোবরে কিছু ফিচার যোগ করা হয়েছিল, যেমন শেষ পর্যন্ত আপনার মেটাডেটা পরিবর্তন করা বা আপনার মন্তব্য ফিল্টার করা, রিয়েল-টাইম অ্যানালিটিক্স, একটি ডার্ক মোড।

তবে আমরা সম্ভবত ২০২১-২২ সালে আরও বৈশিষ্ট্য আশা করব কারণ ইউটিউব এই মুহূর্তে এটির উপর ফোকাস করছে।

তবে আমরা ইউটিউব স্টুডিওর ডেস্কটপ সংস্করণে আরও বৈশিষ্ট্য আসার আশা করতে পারি। আমরা 2020 সালে নতুন বিশ্লেষণ ডেটার প্রবর্তন দেখেছি।

আপনার শ্রোতারা কখন ইউটিউব এ থাকে, আপনার দর্শকরা দেখেছেন এমন অন্যান্য ভিডিও বা দর্শক ধরে রাখার গুরুত্বপূর্ণ মুহূর্তগুলির মতো ডেটা। পুরানো ক্রিয়েটিভ স্টুডিওতে আমাদের বেশির ভাগ বৈশিষ্ট্য এখন ইউটিউব স্টুডিওতে রয়েছে।

তাই ইউটিউব নতুন বৈশিষ্ট্যগুলি বিকাশে আরও বেশি মনোযোগ দিতে পারে এবং এতে আরও বেশি প্রচেষ্টা করতে পারে এবং পরের বছর তারা কী কী বৈশিষ্ট্য যুক্ত করবে তা দেখতে আমি খুব উত্তেজিত। আপনি যদি কিছু মিস করতে না চান তবে এই ব্লগে সাবস্ক্রাইব করুন যাতে আমরা আপনাকে সমস্ত নতুন বৈশিষ্ট্য সম্পর্কে আপডেট রাখতে পারি।

ইউটিউব চ্যানেলের নিয়ম ও শর্তাবলী, আমি আশা করি আপনি এই ব্লগটি পছন্দ করেছেন।



Post a Comment

0 Comments